Monday, October 20, 2014

সার্টিফিকেট

ম্যাডামঃ তোমার বেতন বাড়ানো হয়েছে ছয় মাসও হয়নি,
এখনি আবার বেতন বাড়ানোর আবদার কেন?
কাজের মাসি: এই সময়ের মধ্যে আমি তিনটি সার্টিফিকেট পেয়েছি।
ম্যাডামঃ কি কি সার্টিফিকেট?
কাজের মাসি: আমি আপনার চেয়ে ভাল কাপড় আয়রন করতে পারি।
ম্যাডামঃ কে দিয়েছে এই সার্টিফিকেট?
কাজের মাসি: স্যার মানে… আপনার স্বামী।
ম্যাডামঃ হুম, আর কি সার্টিফিকেট পেয়েছো ?
কাজের মাসি: আমি আপনার চেয়ে ভাল রান্না করতে পারি।
ম্যাডামঃ কে বলেছে তুমি আমার চেয়ে ভাল রান্না কর ? (বেশ রাগত স্বরে…)
কাজের মাসি: আপনার স্বামী বলেছেন।
ম্যাডামঃ আচ্ছা ঠিক আছে, হতে পারে তুমি আমার চেয়ে ভাল রান্না কর। 

আমি কি চাকরানী নাকি যে ভাল রান্না জানতে হবে?
বলো আরেকটি কি সার্টিফিকেট পেয়েছ?কাজের মাসি: আমি আপনার চেয়ে ভালো বিনোদন সঙ্গী হিসাবে সময় পার করতে পারি।

ম্যাডাম তো এবার রেগে আগুন......
আমার স্বামী বলেছে এই কথা ? ওর সাথে তোমার তাহলে এইসবও হয় ?
কাজের মাসি: না, না, আপনার স্বামী বলেনি, বলেছে আপনার গাড়ির ড্রাইভার।
ম্যাডামঃ ওওওও তাহলে ঠিক আছে, বেতন বাড়ালাম।

No comments:

Post a Comment